1. admin@jajirasomoy.com : admin : admin
অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ " প্রধানমন্ত্রী - জাজিরা সময়
বুধবার, ১২ জুন ২০২৪, ১১:২৬ অপরাহ্ন
[pj-news-ticker]

অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ ” প্রধানমন্ত্রী

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০২৪
  • ২২ Time View

রমজানে নিত্যপণ্যের দাম নিয়ে কারসাজিতে জড়িত অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নকে (র‍্যাব) নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, আমাদের দুর্ভাগ্য যে, রমজান মাসে সংযত না হয়ে এখানে কিছু মানুষ লোভী হয়ে ওঠেন৷ অসাধু এসব ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে র‍্যাবকে তৎপর হতে হবে।

বুধবার (৬ মার্চ) রাজধানীর উত্তরায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) হেড কোয়ার্টারে সংস্থাটির ২০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

এ সময় সন্ত্রাস, জঙ্গি ও মাদক নির্মূলে র‌্যাবের ভূয়সী প্রশংসা করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, জীবনের ঝুঁকি নিয়ে জঙ্গি-সন্ত্রাস মোকাবিলায় র‌্যাবের কার্যকর ভূমিকা সবার প্রশংসা কুড়িয়েছে। জঙ্গি নির্মূল করে তারা দেশে শান্তি ফিরিয়েছে তারা। এছাড়াও, দুর্গম পাহাড়ি অঞ্চলে জঙ্গিদের নেটওয়ার্ক ধ্বংস করেছে র‍্যাব।

র‌্যাবের ওপর মার্কিন নিষেধাজ্ঞার সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, মানুষের উপকার যারা করে, মানুষের নিরাপত্তা যারা দেয়; তাদের ওপর নিষেধাজ্ঞা দেবে অন্য একটি দেশ৷ বাংলাদেশ এটি মেনে নিতে পারে না। মনে রাখা উচিত, নিষেধাজ্ঞা কখনো একতরফা হয় না৷ তারা পারলে আমরাও স্যাঙ্কশন দিতে পারি৷ কাজেই মনোবল ভাঙবেন না কেউ৷ আত্মবিশ্বাস নিয়ে মানুষের কল্যাণে কাজ করবেন।

শেখ হাসিনা বলেন, আমাদের দেশে বিরোধী দল রাজনীতির নামে সন্ত্রাসে লিপ্ত হয়৷ এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক৷ কিন্তু যেহেতু এখানে দোষ চাপানোর রাজনীতি চলে৷ তাই সন্ত্রাসের সঙ্গে যারা জড়িত ছিল, তাদের ডিজিটাল পদ্ধতিতে শনাক্ত করে; র‌্যাব ভালো কাজ করেছে৷

তিনি বলেন, কিশোর গ্যাং নিয়ন্ত্রণেও র‌্যাবকে ভূমিকা রাখতে হবে৷ সমাজ থেকে মাদক দূরীকরণে কার্যকর পদক্ষেপ নিতে হবে৷ কারা মাদক সরবরাহ করছে, কোন কোন রুট দিয়ে দেশে ঢুকছে৷ সে অনুযায়ী ব্যবস্থা নিতে হবে।

তিনি আরও বলেন, প্রতিটি আইন শৃঙ্খলা রক্ষাবাহিনীকেই আধুনিক করে গড়ে তোলা হয়েছে৷ র‌্যাব ত্রি-মাত্রিক বাহিনী৷ সবকিছুর লক্ষ্য হলো দেশের আর্থ-সামাজিক উন্নয়ন নিশ্চিত করা৷ র‌্যাবে কৃতিত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে, মহাপরিচালক পদক চালু করা হবে৷ আভিযানিক সক্ষমতা বাড়াতে সরকার সহায়তা করবে, বাহিনীগুলোকে আরো প্রশিক্ষিত হতে হবে।

 

Please Share This Post in Your Social Media

মন্তব্য বন্ধ আছে।

More News Of This Category
জাজিরা সময় নিউজ পোর্টাল ও অনলাইন টিভি চ্যানেল
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ Themes Seller.