আজকের ছাত্র আগামী দিনের ভবিষ্যৎ-জেলা প্রশাসক

লেখক:
প্রকাশ: মে ৩১, ২০২৩

জেলাপ্রশাসকের সম্মেলন কক্ষ। দিনটি ছিল অন্য সাধারণ দিনের চেয়ে একটু ভিন্ন। সম্মেলনকক্ষের চিরাচরিত যে রূপ মিটিং কিংবা আলোচনা সভা, তার পরিবর্তে শরীয়তপুর জেলার একঝাঁক মেধাবী শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত ছিল আজকের সম্মেলনকক্ষ!

আজ ৩১ মে ২০২৩ তারিখ জেলাপ্রশাসন শরীয়তপুরের উদ্যোগে শরীয়তপুর জেলার যে সকল মেধাবী শিক্ষার্থী দেশের বিভিন্ন উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান (মেডিকেল কলেজ, প্রকৌশল বিশ্ববিদ্যালয়, কৃষি বিশ্ববিদ্যালয় সহ অন্যান্য সরকারি বিশ্ববিদ্যালয়)-এ অধ্যয়নরত রয়েছে এবং সাহিত্য, সংস্কৃতি, ক্রীড়া ক্ষেত্রে মেধার স্বাক্ষর রেখেছে এমন ৬৭ জন শিক্ষার্থীকে “আমিই বাংলাদেশ” শীর্ষক সম্মাননা প্রদান করা হয়েছে।

জেলাপ্রশাসনের উদ্যোগে ২০২১ সাল থেকে শুরু হওয়া এর পূর্বে ৫ ধাপে ১৮২ জন সহ সর্বমোট ২৪৯ জন শিক্ষার্থীকে ”আমিই বাংলাদেশ” শীর্ষক সম্মাননা প্রদান করা হয়েছে।

জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ার বীজ ভবিষ্যতের কাণ্ডারীদের মধ্যে বপন করাই এই সম্মাননার উদ্দেশ্য; যাতে করে আজকের শিক্ষার্থীরা সুনাগরিক ও মানব সেবক হিসেবে তাঁদের পদচিহ্ন রেখে যেতে পারে ২০৪১ সালের উন্নত বাংলাদেশ বিনির্মাণে। সম্মাননা প্রদান অনুষ্ঠানে অতিথিবৃন্দ প্রত্যেক শিক্ষার্থীর হাতে ফুলেল শুভেচ্ছাসহ জেলাপ্রশাসকের স্বাক্ষরিত আধা-সরকারি পত্র, উত্তরীয় এবং আর্থিক শুভেচ্ছা উপহার তুলে দেন।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ, প্রিন্ট- ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

  • সম্মাননা প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব মোঃ পারভেজ হাসান, জেলাপ্রশাসক, শরীয়তপুর।