আরব আমিরাতকে হারিয়ে টানা দ্বিতীয় জয় ওমানের

লেখক:
প্রকাশ: জুন ২১, ২০২৩

ওয়ানডে বিশ্বকাপ বাছাই পর্বে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে ওমান। নিজেদের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে ৫ উইকেটে হারিয়ে চমক দেখায় মধ্যপ্রাচ্যের দেশটি।  ‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ৫ উইকেটে হারিয়েছে ওমান।

বুধবার (২১ জুন) বুলাওয়ের অ্যাথলেটিক ক্লাব মাঠে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় ওমান। শুরুটা ভালো করতে না পারলেও মিডল অর্ডার ব্যাটারদের দৃঢ়তায় লড়াইয়ে ফিরে আরব আমিরাত। বৃত্তিয়া অরবিন্দ ৪৯, রমিজ শাহজাদ ৩৮ ও আসিফ খান ২৭ রান করে ফিরলে আবারও চাপে পড়ে আরব আমিরাত। শেষদিকে আয়ান আফজাল খানের ৫২ বলে অনবদ্য ৫৮ রানের সুবাদে লড়াই করার পুঁজি পায় আরব আমিরাত। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২২৭ রান করে তারা। ওমানের জে ওদেরা ৩ উইকেট নেন।

২২৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৪ রানে ২ উইকেট হারায় ওমান। তবে মিডল অর্ডারে আকিব ইলিয়াস ও শোয়েব খানের ১০০ রানের জুটিতে ম্যাচে ফিরে ওমান। ইলিয়াস ৫৩ রানে থামেন। এরপর ওমানকে জয়ের স্বাদ দেন শোয়েব-মোহাম্মদ নাদিম ও আয়ান খান। আয়ান ৪১, শোয়েব অপরাজিত ৫২ ও নাদিম ৫০ রান করেন। আরব আমিরাতের জুনায়েদ সিদ্দিকী-রোহান মুস্তাফা ২টি করে উইকেট নেন।