উপজেলা নির্বাচনে দ্বিতীয় ধাপে”জাজিরায় ৩ পদে ১৮ প্রার্থীর মনোনয়নপত্র জমা”

লেখক:
প্রকাশ: এপ্রিল ২৩, ২০২৪

সাদিয়া আক্তার (ছোহা)” ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে জাজিরা উপজেলায় তিন পদে দুই হাজার ১৮ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।
রোববার দ্বিতীয় ধাপের নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে জাজিরা উপজেলা রির্টানিং কর্মকর্তা মোহাম্মদ নিজাম উদ্দিন আহম্মেদ সাংবাদিকদের এ তথ্য জানান।
এই ধাপে চেয়ারম্যান পদে ৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৪ জন মনোনয়ন জমা দিয়েছেন।
নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত তফশীল অনুযায়ী শরীয়তপুরের জাজিরা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান (পুরুষ-মহিলা) পদে মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন রবিবার (২১ এপ্রিল) বিকাল ৪টা পর্যন্ত ১৮ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

জাজিরা উপজেলা নির্বাচন অফিস সুত্র জানায়, উপজেলা চেয়ারম্যান পদে ৯ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। ১। বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আব্দুল আলিম বেপারী,২। শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শামসুল হক খান,৩। জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ ইদ্রিস ফরাজী.৪ শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম আমিনুল ইসলাম রতন,৫।
কুন্ডেরচর কালু বেপারী স্কুল এণ্ড কলেজের প্রতিষ্ঠাতা ও সখিপুর হাজী শরীতুল্লাহ বিশ্ববিদ্যালয়ের সদ্য সাবেক অধ্যক্ষ আবুল বাশার আল আজাদ.৬। জাজিরা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ ইব্রাহিম মাদবর (ইব্রাহিম মাস্টার),৭। জাজিরা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নান্নু মিয়া.৮। জাজিরা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ মোশাররফ হোসেন আকন.৯। ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আব্দুল আলিম বেপারীর সহধর্মিণী শামসুন্নাহার।
অপরদিকে ভাইস চেয়ারম্যান পদে ৫ প্রার্থী হলেন,আজহার মাদবর, নূর মোহাম্মদ, মহব্বত খান, জাহাঙ্গীর আলম ও মো. নজরুল ইসলাম মাল।
এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ প্রার্থী হলেন, বর্তমান ভাইস চেয়ারম্যান পারভিন আক্তার,রেখা আক্তার
জাহানারা খানম,ও নাসরিন আক্তার।
রির্টানিং কর্মকর্তা বলেন তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাছাই করা হবে ২৩ এপ্রিল। মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল করা যাবে ২৪-২৬ এপ্রিল। আপিল নিষ্পত্তি হবে ২৭-২৯ এপ্রিলের মধ্যে।
মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৩০ এপ্রিল। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ২ মে। প্রচার শেষে আগামী ২১ মে হবে ভোটগ্রহণ।
৬৫টি কেন্দ্রের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
তিনি আরো বলেন জাজিরা উপজেলায় ১২ টি ইউনিয়ন ও একটি পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৭৮ হাজার ১৮০ জন । এর মধ্যে পুরুষ ভোটার ৯৪ হাজার ৯৪০ জন ও মহিলা ভোটার ৮৩ হাজার ২৩৯ জন এবং তৃতীয় লিঙ্গের ১ জন।