Warning: Creating default object from empty value in /home/jajirasomoy/public_html/wp-content/themes/TVSite-Unlimited-License/lib/ReduxCore/inc/class.redux_filesystem.php on line 29
একনেকের সভায় ১৬ প্রকল্পের অনুমোদন, ব্যয় ২৪ হাজার ৩৬২ কোটি টাকা - জাজিরা সময়
  1. admin@jajirasomoy.com : admin : admin
একনেকের সভায় ১৬ প্রকল্পের অনুমোদন, ব্যয় ২৪ হাজার ৩৬২ কোটি টাকা - জাজিরা সময়
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৬:৪১ পূর্বাহ্ন
[pj-news-ticker]

একনেকের সভায় ১৬ প্রকল্পের অনুমোদন, ব্যয় ২৪ হাজার ৩৬২ কোটি টাকা

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২০ জুন, ২০২৩
  • ১৮ Time View

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী (একনেক) কমিটির সভায় ১৬টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। মঙ্গলবার (২০ জুন) রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রকল্পগুলো অনুমোদন দেওয়া হয়।

প্রকল্পগুলো বাস্তবায়নে মোট ব্যয় হবে ২৪ হাজার ৩৬২ কোটি ১৪ লাখ টাকা। এর মধ্যে সরকারি তহবিল থেকে ১২ হাজার ৮৭৩ কোটি ১১ লাখ টাকা, বৈদেশিক ঋণ থেকে ১১ হাজার ৪৭২ কোটি ৮৮ লাখ টাকা এবং সংস্থার নিজস্ব তহবিল থেকে ১৬ কোটি ১৫ লাখ পাওয়া যাবে।

সভায় সভাপতিত্ব করেন একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভা শেষে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানান পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, বিমানবন্দর থেকে হাজীক্যাম্প বা রেল স্টেশনে সহজে এবং নিরাপদে যাতায়াতের জন্য আন্ডারপাস তৈরি করা হবে। এতে সড়ক দুর্ঘটনা যেমন কমবে, তেমনি রাস্তায়ও যানজটও কমবে বলে আশা করছি।

তিনি জানিয়েছেন, এই আন্ডারপাস দিয়ে জনসাধারণ মেট্রোরেল স্টেশন, বিআরটি স্টেশন, বিমানবন্দর টার্মিনাল ১, ২ ও ৩-এ যাতায়াত করতে পারবে।

এ প্রকল্পটি বাস্তবায়নে ব্যয় হবে ১ হাজার ১৮৩ কোটি টাকা। আগামী জুলাইয়ে কাজ শুরু হবে। এক হাজার ৭০ মিটার এই পথচারী আন্ডারপাস নির্মাণ বাস্তবায়ন করবে বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ ইঞ্জিনিয়ার কন্সট্রাকশন ব্রিগেড।

অনুমোদিত প্রকল্পসমূহ হচ্ছে

সৌরবিদ্যুৎ চালিত পাম্পের মাধ্যমে কৃষি সেচ প্রকল্প, বিসিএস (কর) একাডেমির ভৌত অবকাঠামো উন্নয়ন প্রকল্প, জার্মানির বর্লিনে বাংলাদেশ চ্যান্সারি কমপ্লেক্স নির্মাণ প্রকল্প, নামগঞ্জ-মদনপুর-দিরাই-শাল্লা-জলসুখা-আজমিরিগঞ্জ-হবিগঞ্জ মহাসড়কের শাল্লা-জলসুখা সড়কাংশ নির্মাণ প্রকল্প, তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নাতিকরণ প্রকল্প, নগর পরিচালনা ও অবকাঠামো উন্নয়ন প্রকল্প-৪, বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের ঈশ্বরদী-পার্বতীপুর সেকশনের স্টেশনগুলোর সিগন্যালিং ও ইন্টারলকিং ব্যবস্থার প্রতিস্থাপন ও আধুনিকীকরণ প্রকল্প, ইকোনমিক অ্যাসলারেশন অ্যান্ড রিজিলিয়েন্স ফর নিট প্রকল্প, রুরাল কানেকটিভিটি ইম্প্রুভমেন্ট প্রকল্প (আরসিআইপি), চট্টগ্রাম বিভাগের গুরুত্বপূর্ণ উপজেলা ও ইউনিয়ন সড়ক প্রশস্তকরণ ও শক্তিশালীকরণ প্রকল্প, গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার পাঁচপীর বাজার-চিলমারী উপজেলা সদর দফতরের সঙ্গে সংযোগকারী সড়কে তিস্তা নদীর ওপর ১৪৯০ মিটার দীর্ঘপিসি গার্ডার সেতু নির্মাণ প্রকল্প, রাজশাহী বিভাগের গুরুত্বপূর্ণ উপজেলা ও ইউনিয়ন সড়ক প্রশস্তকরণ ও শক্তিশালীকরণ প্রকল্প, নোয়াখালী-ফেনী ও লক্ষ্মীপুর জেলার গুরুত্বপূর্ণ পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্প এবং গ্রামীণ মাটির রাস্তাগুলো টেকসইকরণের লক্ষ্যে হেরিং বোন বন্ডকরণ (এইচবিবি) প্রকল্প।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

More News Of This Category
© jajira somoy tv All rights reserved © 23.24 News Site
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ Themes Seller.