শরীয়তপুরের কিশোরীকে হত্যার দায়ে যাবজ্জীবন

লেখক:
প্রকাশ: জুন ২৫, ২০২৩

শরীয়তপুরের গোসাইরহাট উপজেলায় এক কিশোরীকে হত্যার দায়ে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ রবিবার দুপুরে সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শেখ মফিজুর রহমান এ আদেশ দেন। একই সঙ্গে আসামিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

সাজাপ্রাপ্ত আসামি মিজানুর রহমান মিজান বাঘা (২৩) গোসাইরহাট উপজেলার পূর্ব লাকাচুয়া এলাকার আ. রব বাঘার ছেলে।

মামলার সংক্ষিপ্ত বিবরণ ও আদালত সূত্রে জানা গেছে, গোসাইরহাট উপজেলার পশ্চিম লাকাচুয়া এলাকার মানিক সরদার জয়েন উদ্দিনের ভায়রার সঙ্গে বাঘার দীর্ঘদিনের পারিবারিক দ্বন্দ্ব ছিল। তারই প্রেক্ষিতে গত ২০১৬ সালে ৪ আগস্ট সকালে মানিক সরদারের মেয়ে সাহিদা আক্তার নিপাকে (১২) কেক কিনে দেবে এবং শ্বশুরবাড়ি বেড়াতে নিয়ে যাবে বলে বাড়ি থেকে নিয়ে যায় মিজানুর রহমান। নিপাকে প্রতিবেশী ওহাব আলী সরদারের বাড়ির পাশে নিয়ে গলা টিপে শ্বাস রোধ করে হত্যা করে খালের পাশে ফেলে রেখে যায় পাষণ্ড মিজানুর রহমান। পরে পরিবার ও স্থানীয়রা বিষয়টি পুলিশকে জানায়। পুলিশ গিয়ে নিপার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শরীয়তপুরের সদর হাসপাতালে পাঠায়। ওই দিন নিপার বাবা মানিক সরদার বাদী হয়ে মিজানুর রহমানের বিরুদ্ধে গোসাইরহাট থানায় একটি হত্যা মামলা করেন। পুলিশ মামলার তদন্ত শেষে অভিযুক্ত মিজানুর রহমানের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়। ১৪ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আজ আদালত তাকে যাবজ্জীবন কারাদণ্ড দিলেন। একই সঙ্গে আসামিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট শাহ আলম বলেন, এই রায়ে আমরা সংক্ষুব্ধ। আমরা উচ্চ আদালতে আপিল করব। আশা করি উচ্চ আদালতে ন্যায় বিচার পাব।

রাষ্ট্রপক্ষের পিপি অ্যাডভোকেট মির্জা হজরত আলী বলেন, ওই কিশোরীকে শ্বাস রোধ করে হত্যা করা হয়েছিল এমন ঘটনায় ওই রায় দেন বিচারক। এ রায়ের মধ্য দিয়ে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে।