জেলেদের জন্য মানবতার মা,প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন : ইকবাল হোসেন অপু

লেখক:
প্রকাশ: জুন ১৫, ২০২৩

শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মো. ইকবাল হোসেন অপু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাই একমাত্র ব্যক্তি যিনি সর্বদা কৃষক ও জেলেদের নিয়ে চিন্তা করেন। তাই আমি মনে করি জেলেদের জন্য মানবতার মা, মায়ের কাজটি করেছেন। নদীতে জাটকা ও মা ইলিশ আহরণ বিরত থাকা  জেলেদের আয়ের উৎস বন্ধ হয়ে যায়, তাই তাদের সংসার সুন্দরভাবে চালানোর জন্য প্রধানমন্ত্রী বিভিন্ন বিকল্প পদক্ষেপ নিয়েছেন। 

বৃহস্পতিবার (১৫ মে) বিকেলে মৎস্য অধিদপ্তরের উদ্যোগে শরীয়তপুরের জাজিরা উপজেলা পরিষদ প্রাঙ্গণে ৮ টি গ্রুপে  মোট ৮০ জন জেলের মাঝে থ্রি হুইলার ভ্যানগাড়ি ও  প্রতিটি ৪৫০ মিটার লম্বা ১৬ সেট বৈধ ইলিশ মাছের জাল, ঢেউটিন, সেলাই মেশিন বিতরণকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, কোন জেলে যেনো কষ্টে না থাকে তাই তাদের কর্মসংস্থান তৈরিতে প্রধানমন্ত্রী সর্বদা তাদের জন্য সুচিন্তা ও সঠিক ব্যবস্থা করে যাচ্ছেন। মাছ ধরা বন্ধের সময় জেলেদের বিভিন্ন সাহায্য হিসেবে প্রধানমন্ত্রী গরু, ভ্যানগাড়ি, সেলাই মেশিন, ঢেউটিন, চাউল সাহায্য দিয়ে যাচ্ছেন। আপনারা দেশি মাছের সংরক্ষণ করবেন যাতে আগামী প্রজন্ম দেশি মাছ খেতে পারে। আগামীতে শেখ হাসিনা ক্ষমতায় আসলে আরও বেশি সাহায্য পাবেন ইনশাআল্লাহ।

এ সময় জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল হাসান সোহেলের সভাপতিত্বে, উপস্থিত ছিলেন- উপজেলা চেয়ারম্যান মোবারক আলী শিকদার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি জি এম নুরুল হক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু তালেব চৌকিদার, জেলা মৎস্য কর্মকর্তা আমিনুল হক প্রমুখ ।