ঢাকা-ভাঙ্গা এক্সপ্রেসওয়েতে ওভার স্পীডে গাড়ি চালানোয় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

লেখক:
প্রকাশ: এপ্রিল ২৫, ২০২৩

পদ্মাসেতুর জাজিরা প্রান্ত হয়ে ঢাকা থেকে ভাঙ্গামূখী এক্সপ্রেসওয়েতে গতিসীমা অতিক্রম করে উচ্চ গতিতে গাড়ি চারান দায়ে ১০টি মামলার বিপরীতে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত

মঙ্গলবার ২৫ এপ্রিল বিকেলে জাজিরার নাওডোবা এলাকায় ভ্রাম্যমাণ আদালতে এক্সপ্রেসওয়েতে এই জরিমানা করা হয়।হাইওয়েতে চলাচলকারী যানবাহনের সুশৃঙ্খল চলাচল এবং ওভার স্পিড নিয়ন্ত্রণে ট্রাফিক মনিটরিংয়ের অংশ হিসেবে উক্ত ভ্রাম্যমাণ আদালতটি পরিচালনা করেন, জাজিরা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লাইলাতুল হোসাইন। এসময় হাইওয়ে পুলিশ উপস্থিত থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহায়তা প্রদান করেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করার সময় যেসব গাড়ি শৃঙ্খলা ভঙ্গ করেছে বা গতিসীমার নিয়ম অমান্য করে উচ্চ গতিতে গাড়ি  চালিয়েছে, সেসব গাড়ির চালকদের সড়ক পরিবহন আইন-২০১৮ এর ৮৭ ধারায় মোট ১০ টি মামলা দিয়ে সর্বমোট ১০ হাজার টাকা জরিমানা করা হয় এবং ভবিষ্যতের জন্য সতর্ক করে দেয়া হয়।

জাজিরা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লাইলাতুল হোসাইন জাজিরা সময়কে বলেন, আমরা সড়কে গাড়ি চলাচলের ক্ষেত্রে শৃঙ্খলা রক্ষার্থে ট্রাফিক মনিটরিংয়ের অংশ হিসেবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছি। এসময় অনিয়মকারীদের সতর্ক করার পাশাপাশি কিছু জরিমানা করা হয়েছে।