ঢাকা-১৭ উপ-নির্বাচন নির্বাচন সুষ্ঠু হয়েছে: রিটার্নিং কর্মকর্তা

লেখক:
প্রকাশ: জুলাই ১৭, ২০২৩

ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচন নির্বাচন সুষ্ঠু হয়েছে বলে দাবি করেছেন রিটার্নিং কর্মকর্তা সিনিয়র জেলা নির্বাচন অফিসার মো. মুনীর হোসাইন খান।

সোমবার (১৭ জুলাই) বিকেল সোয়া ৪টায় বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজে ভোটগ্রহণ শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

হিরো আলমের ওপর হামলার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, একজন প্রার্থী কেন্দ্রটিতে এলে উত্তেজনার সৃষ্টি হয়। পুলিশ তাকে নিরাপত্তা দিয়ে কেন্দ্রের বাইরে নিয়ে যায়।

এর আগে রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র পরিদর্শন করতে গেলে বিকেল ৩টা ১০ মিনিটে হামলা চালানো হয় হিরো আলমের ওপর।

আহত অবস্থায় হাসপাতালে নেওয়া হয়েছে তাকে। ইত্তেফাক অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেন নির্বাচনে হিরো আলমের প্রধান সমন্বয়ক মো. ইলিয়াস।

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে মোট ভোটার ৩ লাখ ২৫ হাজার ২০৫ জন। তাদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭১ হাজার ৬২৫ জন ও নারী ভোটার ১ লাখ ৫৩ হাজার ৫৮০ জন।

নির্বাচনী আচরণবিধি সুষ্ঠু হচ্ছে কিনা, তা নিশ্চিত করতে ২৫ জন নির্বাহী ও ৫ জন বিচারিক ম্যাজিস্ট্রেট ভোটের মাঠে তৎপর ছিলেন। মোতায়েন করা হয়েছে পুলিশ, এপিবিএন ও ব্যাটালিয়ন আনসারের ১৫টি টিম, র‌্যাবের ছয়টি টিম ও ১০ প্লাটুন বিজিবি।

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনসহ স্থানীয় সরকার নির্বাচনের ৭৮টি এলাকার ভোটগ্রহণের পরিস্থিতি সরাসরি সিসি ক্যামেরায় পর্যবেক্ষণ করছে নির্বাচন কমিশন (ইসি)।

জাজিরা সময়