1. admin@jajirasomoy.com : admin : admin
দেশের চার জেলার বিভিন্ন স্থানে বজ্রপাতে নিহত ১০ - জাজিরা সময়
বুধবার, ১২ জুন ২০২৪, ১১:৫৭ অপরাহ্ন
[pj-news-ticker]

দেশের চার জেলার বিভিন্ন স্থানে বজ্রপাতে নিহত ১০

Reporter Name
  • Update Time : রবিবার, ২৩ এপ্রিল, ২০২৩
  • ১৪ Time View

দেশের চার জেলার বিভিন্ন স্থানে বজ্রপাতে ১০ জন প্রাণ হারিয়েছেন। এর মধ্যে সুনামগঞ্জে ৬ জন, মৌলভীবাজারে দুইজন, সিলেট ও নেত্রকোনায় ১ জন মারা গেছেন।

সুনামগঞ্জ  জেলার ছাতক উপজেলায় তিন জন, তাহিরপুর উপজেলায় একজন ও দোয়ারাবাজারে দুই জন মারা গেছেন। ছাতক উপজেলার একটি হাওরে সকালে ধান কাটতে গেলে বজ্রপাতে তিন কৃষক গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে স্থানীয় কৈতক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহতরা হলেন- ছাতকের জাউয়াবাজার ইউনিয়নের দেবেরগাঁও গ্রামের হোসাম মিয়ার ছেলে মহিম মিয়া (১৩), বড়কাপন গ্রামের আরশ আলী (৬০) ও চরমহল্লা ইউনিয়নের চরদুর্লভ গ্রামের গোলাম মোস্তফার ছেলে আব্দুস সামাদ (৪৫)। সুনামগঞ্জের সহকারী পুলিশ সুপার (ছাতক-দোয়ারা সার্কেল) রঞ্জয় চন্দ্র মল্লিক এ তথ্য নিশ্চিত করেছেন।

অনেকটা একই সময়ে দোয়ারাবাজার উপজেলার লক্ষ্মীপুর এলাকার চৌদ্দকুড়ি হাওর ও কালাদেউরা হাওরে ধান কাটার সময় বজ্রপাতে আরও দুই কৃষকের প্রাণহানি ঘটে। তারা হলেন- উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের রণভূমি গ্রামের কৃষক তারা মিয়া ও মিলন মিয়া।

তাহিরপুরেও একটি হাওরে ধান কাটতে গিয়ে বজ্রপাতে রমজান মিয়া নামের আরেক কৃষকের প্রাণহানি ঘটে। এ সময় একজন আহত হন। নিহত কৃষক রমজান মিয়া (১৬) উপজেলার দক্ষিণ বড়দল ইউনিয়ন কুকুরকান্দি গ্রামের হাছন আলীর ছেলে।

মৌলভীবাজার: জেলার শ্রীমঙ্গল ও কমলগঞ্জে বজ্রপাতে দুইজন কৃষক প্রাণ হারিয়েছে। আহত অবস্থায় ১ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতরা হলেন- শ্রীমঙ্গলের লালবাগ এলাকার মতলব মিয়ার ছেলে রিয়াজ উদ্দিন (৩০) এবং কমলগঞ্জ উপজেলার শম শব্দকর (৪২)।

এলাকাবাসী ও পুলিশ জানান, সকাল ১০টার দিকে শ্রীমঙ্গল সদর ইউনিয়নের লালবাগে মাঠে ধান কাটার সময় বজ্রপাত হলে ঘটনাস্থালে মৃত্যু হয় রিয়াজ উদ্দিনের। এ ঘটনায় হায়দার মিয়া নামের এক ব্যক্তি আহত হয়। এছাড়া কমলগঞ্জের তিলকপুর এলাকায় মাঠে গরু চরাতে গিয়ে বজ্রপাতে সম্য শব্দকর নামের এক কৃষক মারা যায়। এ ঘটনায় তার একটি গরু মারা যায়।

সিলেট: জেলার বালাগঞ্জ উপজেলার দেওয়ান বাজার মোহাম্মদপুর এলাকায় বেলা ১১টর দিকে বজ্রপাতে আনছার আলী (৭০) নামে বজ্রপাতে এক কৃষকের মৃত্যু হয়। তিনি মোহাম্মদপুর এলাকার মৃত দুদু মিয়ার ছেলে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান নাজমুল আলম জানান, সকালে জমিতে ধান কাটতে যান আনছার আলী। বজ্রপাত হলে তিনি গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নেত্রকোনা: জেলার দুর্গাপুরে ধান কাটার সময় বজ্রপাতে রফিকুল হাসান (৩০) নামের এক কৃষকের মৃত্যু হয়। এ সময় তার ছোট ভাই হাবিবুল্লাহ হাসান (২৫) আহত হন। দুপুরে উপজেলার গাঁওকান্দিয়া ইউনিয়নের বন্দঊষাণ গ্রামে এ ঘটনা ঘটে। তারা ওই গ্রামের আবদুল কুদ্দুসের ছেলে।

Please Share This Post in Your Social Media

মন্তব্য বন্ধ আছে।

More News Of This Category
জাজিরা সময় নিউজ পোর্টাল ও অনলাইন টিভি চ্যানেল
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ Themes Seller.