1. admin@jajirasomoy.com : admin : admin
বঙ্গবন্ধুর জুলিও কুরি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তিতে শরীয়তপুরে ৫০ হাজার গাছের চারারোপণ - জাজিরা সময়
বুধবার, ১২ জুন ২০২৪, ১১:২৮ অপরাহ্ন
[pj-news-ticker]

বঙ্গবন্ধুর জুলিও কুরি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তিতে শরীয়তপুরে ৫০ হাজার গাছের চারারোপণ

Reporter Name
  • Update Time : সোমবার, ১৯ জুন, ২০২৩
  • ২১ Time View

শরীয়তপুর, ১৯ জুন, ২০২৩ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উদযাপনকে স্মরণীয় করে রাখতে শরীয়তপুর জেলা প্রশাসনের উদ্যোগে লাগানো হচ্ছে ৫০ হাজার গাছের চারা।
বৈশ্বিক জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবেলায় বিভিন্ন সরকারি বেসরকারি অফিস, শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক প্রতিষ্ঠন, গাছ শূন্য রাস্তার দুইধারে উপযোগীতা অনুযায়ী জেলার ৬ উপজেলাতেই এই কর্মসূচী বাস্তবায়নের কাজ চলছে।

এরই অংশ হিসেবে আজ সোমবার জেলার গোসাইরহাট উপজেলা পরিষদ চত্বরে ৬টি শিক্ষা প্রতিষ্ঠানের ২ হাজার শিক্ষার্থীর হাতে ঔষধি, ফলদ ও বনজ গাছের চারা বিতরণের মাধ্যমে কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. পারভেজ হাসান। এ সময় উপস্থিত ছিলেন সরকারি শামসুর রহমান কলেজের অধ্যক্ষ মো. ফজলুল হক , গোসাইরহাট উপজেলা নির্বাহী অফিসার কাফী বিন কবির, সহকারী কমিশনার ভূমি সুজন দাশ গুপ্ত ও  জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুর রহিম।
এর আগে শরীয়তপুর সদর, ডামুড্যা ও নড়িয়া উপজেলায় সবুজায়ন কার্যক্রমের আওতায় বৃক্ষরোপণ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

জেলা প্রশাসক মো. পারভেজ হাসান বাসস’কে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর উদযাপনকে স্মরণীয় করে রাখতে জেলায় ৫০ হাজার গাছের চারা লাগানোর উদ্যোগ গ্রহণ করেছি।’
জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবেলায় “গাছ লাগিয়ে যতœ করি, সুস্থ প্রজন্মের দেশ গড়ি” সরকারের এই শ্লোগানকে সামনে রেখেই জেলায় সবুজ বেষ্টনী গড়তে কাজ করা হচ্ছে বলে তিনি জানান।
তিনি বলেন, সবুজায়ন কার্যক্রমের সফল বাস্তবায়ন করতে শিক্ষার্থীদেরকে উৎসাহ দেয়া হচ্ছে। আমরা আশা করছি এই শিক্ষার্থীদের হাতধরেই আগামীর সবুজে ঘেরা বাংলাদেশ জলবায়ুর বিরূপ প্রভাব মোকাবেলা করে ঘুরে দাড়াবে।

Please Share This Post in Your Social Media

মন্তব্য বন্ধ আছে।

More News Of This Category
জাজিরা সময় নিউজ পোর্টাল ও অনলাইন টিভি চ্যানেল
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ Themes Seller.