1. admin@jajirasomoy.com : admin : admin
ভোটের আগের দিন ইভিএমে যাচাই করতে হবে প্রার্থীর প্রতীক" - জাজিরা সময়
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৩:২০ অপরাহ্ন
[pj-news-ticker]

ভোটের আগের দিন ইভিএমে যাচাই করতে হবে প্রার্থীর প্রতীক”

Reporter Name
  • Update Time : শনিবার, ৪ মে, ২০২৪
  • ২ Time View

জাজিরা সময় অনলাইন ডেস্ক।
আগামী ৮ মে অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। এ নিয়ে বিশেষ পরিপত্র জারি করেছে নির্বাচন কমিশন।
এত নির্বাচন সুষ্ঠু করতে ভোটগ্রহণের আগের দিন (৭ মে) প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের নামের বিপরীতে ব্যালট ইউনিটে সঠিকভাবে প্রতীক সন্নিবেশিত আছে কি না সেটি যাচাইয়ের জন্য প্রিজাইডিং অফিসারকে নির্দেশনা দেওয়া হয়েছে।
নির্বাচন পরিচালনা-২ (অধিশাখা)-এর উপসচিব আতিয়ার রহমানের সই করা ওই পরিপত্রে বলা হয়েছে, আগামী ৮ মে ভোটের জন্য কেন্দ্রগুলোতে ভোটগ্রহণ ও প্রশিক্ষণের জন্য প্রয়োজনীয় সংখ্যক ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) কাস্টমাইজেশনসহ নির্বাচন উপযোগী করে রিটার্নিং অফিসারের কাছে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। এ ক্ষেত্রে ইভিএম ব্যবহার পদ্ধতি সম্পর্কে প্রার্থী এবং ভোটারদের মধ্যে ব্যাপক প্রচার করতে হবে।
এতে আরও বলা হয়েছে, ইভিএম ব্যবহার যেহেতু একটি কারিগরি বিষয়, তাই এর ব্যবহার, কার্যকারিতা এবং সফলতা সম্পর্কে সব প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে তাদের নির্বাচনী এজেন্ট, পোলিং এজেন্ট এবং ভোটারদের মধ্যে প্রচারের ব্যবস্থা করতে হবে। ভোটগ্রহণ কর্মকর্তা অর্থাৎ প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের সুবিধার্থে ইভিএম ব্যবহার পদ্ধতি বিষয়ক একটি নির্দেশিকার প্রয়োজনীয় সংখ্যক কপি প্রেরণেরও ব্যবস্থা করা হয়েছে।
জাজিরা সময়

Please Share This Post in Your Social Media

মন্তব্য বন্ধ আছে।

More News Of This Category
© স্বত্ব © ২০২৩-২০২৪ জাজিরা সময় ।
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ Themes Seller.