মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় হাওরের কৃষকদের মুখে হাসি দেখতে চান।

লেখক:
প্রকাশ: এপ্রিল ১৯, ২০২৩

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় হাওরের কৃষকদের মুখে হাসি দেখতে চান। মাননীয় প্রধানমন্ত্রী
পানি সম্পদ মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন যেন কৃষকেরা হাসিমুখে তাদের ফসল ঘরে তুলতে পারেন।
সেই লক্ষ্যে পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ড এ বছরের জানুয়ারি থেকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছেন হাওরের সকল কৃষকের মুখে হাসি ফোটানোর জন্য।
প্রায় ০১ লক্ষ ৬৫ হাজার ৫০ হেক্টর জমিতে ১৩ লক্ষ ৫০ হাজার মেট্রিক টন খাদ্যশস্য উৎপাদনের লক্ষ্য মাত্রা নিয়ে ২০২৩ অর্থ বছরে ১০৬৪ টি প্রকল্পে ৭৪৭.৭৭ কিলোমিটার বাঁধ মেরামত ও নির্মাণ করা হয়।
আজ হাওরবাসির জন্য অত্যন্ত আনন্দের দিন সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলার ডেকার হাওরে শুরু হয়েছে বোরো ধান কর্তন উৎসব ২০২৩।
কৃষি মন্ত্রণালয়ের কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ১ হাজার কম্বাইন্ড হারভেস্ট মেশিন দিয়ে ধান কর্তন উৎসব শুরু করে। উৎসবে উপস্থিত ছিলেন মাননীয় কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এবং মাননীয় পরিকল্পনা মন্ত্রী এম. এ. মান্নান, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক নাজমুল আহসান, পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক (পূর্ব রিজিয়ন) এস. এম. শহিদুল ইসলাম সহ পানি উন্নয়ন বোর্ড, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর নির্দেশনায় পানি সম্পদ মন্ত্রণালয় এবং পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা-কর্মচারীদের নিরলস পরিশ্রম এবং প্রচেষ্টায় এবছর হাওরের কৃষকেরা হাসিমুখে তাদের ফসল ঘরে তুলতে যাচ্ছেন। আশা করি এ বছর আমাদের লক্ষ্যমাত্রা অর্জিত হবে এবং হাওরের কৃষকেরা তাদের ফসল হাসিমুখে ঘরে তুলতে পারবেন।