রাজধানীতে বিএনপির অবস্থান কর্মসূচি থেকে ৯০ নেতা-কর্মী আটক: ডিএমপি

লেখক:
প্রকাশ: জুলাই ২৯, ২০২৩

রাজধানীর বিভিন্ন প্রবেশপথে বিএনপির অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে দফায় দফায় সংঘর্ষের ঘটনায় পুলিশের যুগ্ম কমিশনারসহ ২০ পুলিশ সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় বিএনপির ৯০ নেতা-কর্মীকে আটক করা হয়েছে।

শনিবার (২৯ জুলাই) বিকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপকমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন।

ডিএমপির এই কর্মকর্তা বলেন, আমরা বিএনপিকে অবস্থান কর্মসূচি পালনের অনুমতি দেয়নি। যেহেতু ডিএমপি তাদের অনুমতি দেয়নি, সেহেতু এই কর্মসূচি ছিল বেআইনি। তারপরও তারা বিভিন্ন প্রবেশমুখে অবস্থান নিয়ে গাড়িতে আগুন, ককটেল নিক্ষেপ করে এবং পুলিশের ওপর হামলা করে ঢাকাকে বিচ্ছিন্ন করার চেষ্টা করেছে।

তিনি বলেন, বিএনপি নেতা-কর্মীরা পুলিশের প্রায় ৮-১০টি গাড়ি এবং ২০টি গণপরিবহনে ভাঙচুর চালিয়েছে। এ অবস্থায় পুলিশ রাবার বুলেট ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে। এ সময় তারা পুলিশের ওপর হামলা করে। এসব হামলায় দুই কর্মকর্তাসহ অন্তত ২০ পুলিশ সদস্য আহত হয়েছেন। এসব ঘটনার পরিপ্রেক্ষিতে সকাল থেকে বিএনপির প্রায় ৯০ নেতা-কর্মীকে আটক করা হয়েছে। জড়িত অন্যান্যদের গ্রেপ্তারে অভিযান এখনো চলছে।