শরীয়তপুরের জাজিরায় ইউসিবি ব্যাংকের আয়োজনে বৃক্ষরোপণ।

লেখক:
প্রকাশ: জুলাই ১০, ২০২৩

শরীয়তপুরের জাজিরা উপজেলার বিভিন্ন জায়গায় বৃক্ষরোপণ করেছে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি এর ডুবিসায়বর বন্দর (কাজীরহাট) শাখা।

সোমবার (১০-জুলাই) দুপুরে সরকারি জাজিরা মোহর আলী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্বোধন করেন জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: কমরুল হাসান সোহেল।

বৃক্ষরোপণ কর্মসূচিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাজিরা পৌরসভার মেয়র মো: ইদ্রিস মাদবর, জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান, সরকারি জাজিরা মোহর আলী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এটিএম মতিউর রহমান ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক কাজীরহাট শাখার কর্মকর্তাবৃন্দসহ স্থানীয় জনপ্রতিনিধি এবং স্থানীয় বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক এর কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সোমবার সারাদেশের ন্যায় কাজীরহাট শাখা কর্তৃপক্ষ প্রায় এক হাজার তাল ও অন্যান্য বৃক্ষের চারা রোপণ করেছে।

কর্মসূচি বাস্তবায়নকারী ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি কাজীরহাট শাখা কর্তৃপক্ষ জানায় সাম্প্রতিক বছরগুলোতে ভয়াবহ আকারে বজ্রপাত হয় এবং এর ফলে প্রাণহানিসহ বিভিন্ন ক্ষয়ক্ষতির কথা চিন্তা করে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি বজ্রপাত নিরোধক হিসেবে তালগাছ ভালো কাজ করায় সারাদেশে ব্যাপকহারে তালগাছসহ বিভিন্ন গাছের চারা রোপণ করার সিদ্ধান্ত নিয়েছে। তারই প্রেক্ষিতে আমাদের আজকের এই আয়োজন।

জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: কামরুল হাসান সোহেল বলেন, গাছ আমাদের প্রাকৃতিক ভারসাম্য রক্ষা করে। বিশেষ করে তালগাছ বজ্রপাত নিরোধক হিসেবে ব্যাপক কাজ করায় এর গুরুত্ব আরও অনেক বেশি। তাই ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি এর এই আয়োজনকে আমরা স্বাগতম জানাই।

জাজিরা সময়