শরীয়তপুরের জাজিরায় যাতায়াতের জমির জন্য ৮০ বছরের বৃদ্ধা মহিলাকে মারধর

লেখক:
প্রকাশ: সেপ্টেম্বর ১৯, ২০২৩

শরীয়তপুরের জাজিরা উপজেলার ভানু মুন্সি কান্দি গ্রামে যাতায়তের রাস্তার নামে জোরপূর্বক ভূমি দখল ও ৮০ বছরের বৃদ্ধাকে মারপিটের অভিযোগে জাজিরা থানায় সাধারণ ডায়েরি করেছে ভুক্তভোগি পরিবার।

এ ঘটনায় শনিবার (১৬সেপ্টেম্বর) জমির মালিক ভুক্তভোগী সুফিয়া বেগম জাজিরা থানায় সাধারণ ডায়েরি করেন।  সুফিয়া বেগম ও তার বোন রুবিনা আক্তার হংকং প্রবাসী  স্থানীয় হামেদ মুন্সির থেকে ৫০নং মৌজার বি, আর,এস  ৭১ নং খতিয়ানের ২৫ নং দাগের ২২ শতাংশ জমি  ২০১৪ সাল এবং ২০২৩ সালে হামেদ মুন্সি গং থেকে ক্রয় করেন।

পরে ক্রয়কৃত জমিতে বেড়া দিয়ে রাখেন। সম্প্রতি একই এলাকার লিটন মাদবর(৪৮), রিপন মাদবর (৪৫) খোকন মাদবর (৩৫) নামের স্থানীয় প্রভাবশালী লোকজন ঐ জমির বেড়া ভেঙ্গে, রাস্তার নামে ভোগ দখলের চেষ্টা চালায়। গত ১৬ই সেপ্টেম্বর প্রতিপক্ষের লোকজন জমি দখল করতে গেলে জমির মালিক সুফিয়া বেগমের মা রাবেয়া বেগম তাদের বাধা প্রদান করলে লিটন মাদবর ও তার ভাইয়েরা মিলে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং প্রাণনাশের হুমকি প্রদান করে বলে থানায় অভিযোগ করেন।

জমির মালিক সুফিয়া বেগম জাজিরা সময়কে বলেন, আমি এবং আমার বোন রুবিনা আক্তার হংকং প্রবাসী ও রেমিট্যান্স যোদ্ধা অর্থ দিয়ে ক্রয়কৃত জমি,জাজিরা উপজেলার জাজিরা ইউনিয়নের ভানু মুন্সির কান্দি গ্রামের লিটন মাদবর ও তার ভাইয়েরা আমার জমি জোরপূর্বক দখলের পায়তারা করছে। তিনি পরিবার-পরিজন নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছেন। তিনি এ বিষয়ে পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

জাজিরা থানার  অফিসার ইনচার্জ ওসি মোস্তাফিজুর রহমান বলেন, এ ঘটনায় একটি সাধারণ ডায়েরি গ্রহণ করা হয়েছে।  তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে ।