শরীয়তপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়” নির্মাণে চুরান্ত আনুমোদন

লেখক:
প্রকাশ: জুন ১২, ২০২৩

শরীয়তপুরে “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়” নির্মাণের চুরান্ত আনুমোদন পেয়েছে।
১২ জুন সোমবার মমন্ত্রীসভার এক বৈঠকে এ চূড়ান্ত অনুমোদন দেয়া হয়। আর এ সংবাদে শরীয়তপুর জেলার সর্বস্তরের জনসাধারণের মনে উৎসব আমেজ বয়ে যাচ্ছে। সেই সাথে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ জানিয়েছে শরীয়তপুরবাসী।
“বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় বিনির্মাণে যে কারিগরি আন্তরিকতার সহিত কাজ করেছেন তিনি হলেন,গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পানি সম্পদ মন্ত্রণালয়ের উপ মন্ত্রী জননেতা এ.কে.এম এনামুল হক শামীম। তিনি বলেন, “বৃহত্তর ফরিদপুরে কোন সরকারি কৃষি বিশ্ববিদ্যালয় না থাকায় আমি ডিও লেটারের মাধ্যমে শরীয়তপুরে “শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়” স্থাপনের জন্য আবেদন করি।
চলতি বছরের ১লা জানুয়ারী মন্ত্রিসভার বৈঠকে “শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয় আইন ২০২৩”  প্রধানমন্ত্রী  শেখ হাসিনা এর খসড়া অনুমোদন দেন। আজকে মন্ত্রিসভার বৈঠকে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নাম পরিবর্তন করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর নামে শরীয়তপুরে “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়” এর চূড়ান্ত অনুমোদন প্রদান করেন”। তিনি আরও বলেন, “পদ্মা সেতুর কারণে দক্ষিণাঞ্চলের ২১ জেলায় কৃষির যে অপার সম্ভাবনা দেখা দিয়েছে তা বাস্তবায়নে শরীয়তপুরের “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়” গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে”।