1. admin@jajirasomoy.com : admin : admin
শরীয়তপুরে বৃষ্টির জন্য ইসতিসকার বিশেষ নামাজ আদায় - জাজিরা সময়
বুধবার, ২৯ মে ২০২৪, ০৫:৩১ পূর্বাহ্ন
[pj-news-ticker]

শরীয়তপুরে বৃষ্টির জন্য ইসতিসকার বিশেষ নামাজ আদায়

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪
  • ৩ Time View

বিশেষ প্রতিনিধিঃ মো.পলাশ খান” তীব্র দাবদাহ বিপর্যস্ত হয়ে উঠেছে শরীয়তপুর সহ সারা দেশের জনজীবন। এছাড়াও সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠানেও ছুটি ঘোষণা করেছে সরকার। এমন পরিস্থিতি থেকে পরিত্রাণের জন্য মহান সৃষ্টিকর্তার নিকট দুই রাকাত ইসতিসকার নামাজ আদায় করেছেন জাজিরা উপজেলার বিভিন্ন বয়সের মুসল্লিরা। নামাজ শেষে বৃষ্টি প্রার্থনা করে বিশেষ মোনাজাত করা হয়। এ সময় মুসল্লিরা কেঁদে কেঁদে বৃষ্টির প্রত্যাশায় দোয়া করেন।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল পৌনে ১০টার সময় জাজিরা শামসুল উলুম কামিল মাদ্রাসার মাঠে কয়েকশ মুসল্লি সমবেত হয়ে বিশেষ এ নামাজে অংশগ্রহণ করেন। বিশেষ নামাজে মোনাজাত পরিচালনা করেন হযরত মাওলানা আব্দুর রব হাসেমী।
রফিকুল ইসলাম নামে এক মুসল্লি বলেন, আমার বয়স ৬৫ বছর। আমার জীবনে আমি এমন গরম দেখি নাই। এই তীব্র গরম থেকে বাঁচতে আজ বিশেষ নামাজ আদায় করলাম। আল্লাহ পাক যেন বৃষ্টির মাধ্যমে পরিবেশটা শীতল করে দেয়।

নামাজে আগত জাহিদ হাসান নামে আরেক মুসল্লি বলেন, তীব্র খরতাপে সাধারণ মানুষ খুব কষ্টে দিন পার করছে। গরমের তীব্রতায় ঘরে-বাইরে কোথাও শান্তি নেই। সেজন্য আল্লাহর রহমতের আশায় নামাজ আদায় করে বৃষ্টি প্রার্থনা করতে সকলে সমবেত হয়েছি।

জাজিরা কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মুফতি মাহবুবুর রহমান আজকের প্রসঙ্গকে বলেন, টানা দাবদাহে মানুষ খুব কষ্টে আছে। আল্লাহ তায়ালা বৃষ্টির জন্য সালাতের মাধ্যমে চাইতে বলেছেন। সেজন্যই সবাই একত্রিত হয়ে ইস্তিস্কার সালাত আদায় করেছি।

বিশেষ নামাজ ও মোনাজাত পরিচালনাকারী মাওলানা আব্দুর রব হাসেমী আজকের প্রসঙ্গকে বলেন, তীব্র দাবদাহ ও প্রখর রোদে জনজীবন বিপর্যস্ত। এতে পরিবেশের ওপর মারাত্মক প্রভাব পড়েছে। শিশুরা অসুস্থ হয়ে পড়ছে। শুধু তাই নয় তীব্র দাবদাহের কারণে সারা দেশে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এ কঠিন পরিস্থিতি থেকে পরিত্রাণের জন্য আমরা বিশেষ ইসতিসকার নামাজ আদায় করলাম।
জাজিরা সময়।

Please Share This Post in Your Social Media

মন্তব্য বন্ধ আছে।

More News Of This Category
© স্বত্ব © ২০২৩-২০২৪ জাজিরা সময় ।
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ Themes Seller.