শরীয়তপুর বাসীর জন্য কেন্দ্রীয় কবরস্থান নির্মাণের উদ্যোগ ” জেলা প্রশাসক

লেখক:
প্রকাশ: জুলাই ১১, ২০২৩

মঙ্গলবার ১১ জুলাই ২০২৩  শরীয়তপুর বাসীর জন্য এক অনন্য দিন, দীর্ঘদিন যাবত শরীয়তপুর জেলার সদর উপজেলায় কোন কেন্দ্রীয় কবরস্থান ছিলনা।

বিষয়টি জেলা প্রশাসক  মোঃ পারভেজ হাসানের নজরে আসে। পরবর্তীতে জেলা প্রশাসক মহোদয় একটি পৌর কবরস্থান নির্মাণের উদ্যোগ নেন। স্থানীয় গণ্যমান্য ব্যক্তিত্ব, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিসহ সর্বস্তরের জনসাধারণকে নিয়ে একটি কর্মপন্থা নিরুপণ করেন।

সদর উপজেলা পরিষদের সম্মানিত ভাইস-চেয়ারম্যান মোঃ ফারুক তালুকদার ও পরিবারবর্গ সম্মিলিতভাবে কবরস্থান নির্মাণের জন্য জমি দান করেন। সে জমি ভরাট করার জন্য জেলা প্রশাসন উদ্যোগ গ্রহণ করে।

সম্মিলিতভাবে সকলেই এগিয়ে আসে।

পরবর্তীতে জেলাপ্রশাসক মহোদয় কবরস্থানের বাউন্ডারি ওয়াল নির্মাণের উদ্যোগ গ্রহণ করেন। সেখানে ফান্ড স্বল্পতার কারনে বেশ কিছুদিন কাজ স্থগিত ছিল।

জেলাপ্রশাসক জেলাপরিষদের সম্মানিত চেয়ারম্যান মহোদয়কে এই উদ্যোগে সামিল হওয়ার অনুরোধ জানান। জেলাপরিষদ কবরস্থানের বাউন্ডারি ওয়াল নির্মাণের জন্য ৮ লক্ষ টাকা অনুদান প্রদান করেন।

আজ আনুষ্ঠানিকভাবে সে টাকা পৌর মেয়র  পারভেজ রহমানের নিকট হস্তান্তর করেন জেলাপ্রশাসক মোঃ পারভেজ হাসান ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ শামীম হাসান, জেলাপরিষদ, শরীয়তপুর।

এসময় জেলাপ্রশাসক অফিসারদের পক্ষ থেকে সংগৃহীত আর্থিক অনুদানও মেয়র মহোদয়ের নিকট তুলে দেন।
পৌরবাসীর অনেক দিনের চাওয়া খুব শীঘ্রই পূর্ণ হতে চলেছে।