1. admin@jajirasomoy.com : admin : admin
শরীয়তপুর সদর ও জাজিরা দুই উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা। - জাজিরা সময়
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১২:৪২ পূর্বাহ্ন
[pj-news-ticker]

শরীয়তপুর সদর ও জাজিরা দুই উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা।

নিজস্ব প্রতিবেদক ' মোঃ সাইদ আকন
  • Update Time : মঙ্গলবার, ১১ জুন, ২০২৪
  • ২৪ Time View

শরীয়তপুরে নতুন করে সদর উপজেলায় ২৯ টি এবং জাজিরা উপজেলায় ১৩০ টি পরিবারকে ভূমিসহ ঘর প্রদানের মধ্য দিয়ে সদর ও জাজিরা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (১১ জুন) সকাল ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করেন।

গত রবিবার(০৯ জুন) শরীয়তপুরের তিনটি উপজেলায় সর্বশেষ ২০৯ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ ঘর দেয়ার কথা জানিয়েছে জেলা প্রশাসন। এরমধ্যে সদর উপজেলা ২৯টি জাজিরা উপজেলা ১৩০টি এবং নড়িয়া উপজেলায় ৫০টি পরিবারকে জমিসহ ঘর প্রদান করার কথা জানানো হয়।

জেলা প্রশাসন জানায়, ২০২০ সালের ৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দেশে একজন মানুষও গৃহহীন থাকবে না বলে ঘোষণা দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার এ স্বপ্ন বাস্তবায়নের জন্য প্রতিটি জেলায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের মাধ্যমে দেশের ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দুই শতাংশ খাসজমি বন্দোবস্তসহ টিনশেড সেমিপাকা ঘর নির্মাণ করে দেওয়া হচ্ছে। প্রকল্পটির মাধ্যমে সারাদেশে ২ লক্ষ ৪২ হাজার ৩১১ টি ঘর উপকারভোগী পরিবারের মাঝে হস্তান্তর করা হয়েছে।

এ প্রকল্পের আওতায় এপর্যন্ত শরীয়তপুর জেলার ৬টি উপজেলায় ২ হাজার ৭০৭ টি পরিবার ভূমিসহ ঘর পেয়েছেন। এছাড়া প্রকল্পটির ৫ম পর্যায়ের ২য় ধাপে মঙ্গলবার(১১ জুন) সদর উপজেলায় ২৯টি, জাজিরা উপজেলায় ১৩০টি ও নড়িয়া উপজেলায় ৫০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ভূমিসহ ঘর প্রদান করা হয়।

জমিসহ ঘর প্রদানের এ অনুষ্ঠানে সদর উপজেলায় উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মাইনউদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা(পিআইও) জি. এম. সাইফুল ইসলাম সহ অন্যান্যরা।

জাজিরা উপজেলায় উপস্থিত ছিলেন, জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম লুনা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: আরিফুর রহমান, উপস্থিত উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো: নজরুল ইসলাম, উপজেলা প্রকৌশলী মো: ইমন মোল্লা।

নড়িয়া উপজেলায় উপস্থিত ছিলেন, নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শংকর চন্দ্র বৈদ্য, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা(পিআইও) সোহরাব হোসেন সহ জনপ্রতিনিধি এবং বিভিন্ন প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

জেলা প্রশাসক জানায়, ইতোমধ্যে শরীয়তপুর জেলার ৪টি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করা হয়েছে। এখন নতুন করে সদর উপজেলায় ২৯টি ও জাজিরা উপজেলায় ১৩০টি পরিবার ঘর প্রদানের মধ্য দিয়ে সদর ও জাজিরা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা হিসেবে ঘোষণা দেয়া হয়েছে। তবে কেউ যদি নতুন করে ঘরের আবেদন করে তা যাচাই বাছাই করে ব্যবস্থা করা হবে।

Please Share This Post in Your Social Media

মন্তব্য বন্ধ আছে।

More News Of This Category
জাজিরা সময় নিউজ পোর্টাল ও অনলাইন টিভি চ্যানেল
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ Themes Seller.