৫০ কেজি গাঁজাসহ দুই মাদক কারবারিকে গ্রেপ্তার, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন

লেখক:
প্রকাশ: মে ৫, ২০২৩

জাজিরা সময় অনলাইন ডেস্ক

রাউজান থেকে ৫০ কেজি ওজনের গাঁজাসহ দুই মাদক কারবারিকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৭)। একই সাথে মাদক পরিবহনে ব্যবহৃত প্রাইভেটকারটি জব্দ করেছে তারা। গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে অস্থায়ী চেক পোস্টে তল্লাশি চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন মো. এলতাজ উদ্দীন ও মোহাম্মদ রাসেল।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, কতিপয় মাদক ব্যবসায়ী একটি প্রাইভেটকারে মাদক নিয়ে বিক্রয়ের জন্য ফটিকছড়ি থেকে রাউজান এলাকার দিকে নিয়ে যাচ্ছে। ওই তথ্যের ভিত্তিতে র‌্যাব অস্থায়ী চেক পোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এ সময় একটি সন্দেহজনক প্রাইভেটকারকে থামানোর সংকেত দিলে ওই প্রাইভেটকার থেকে নেমে ২ জন ব্যক্তি দৌঁড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাদের গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে আসামিদের জিজ্ঞাসাবাদ ও তল্লাশি করে ৪টি প্লাস্টিকের বস্তা থেকে মোট ৫০ কেজি গাঁজা উদ্ধার করা হয় এবং মাদক পরিবহনে ব্যবহৃত প্রাইভেটকারটি জব্দ করা হয়।

র‌্যাব আরো জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ড্রাইভিং পেশার আড়ালে সুকৌশলে দীর্ঘদিন গাঁজা ফেনী জেলার সীমান্ত এলাকা থেকে সংগ্রহ করে পরবর্তীতে রাউজান, চট্টগ্রামসহ পার্শ্ববর্তী জেলার বিভিন্ন মাদক ব্যবসায়ী ও মাদক সেবীদের কাছে বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৭ লাখ ৫০ হাজার টাকা। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

সিডিএমএস পর্যালোচনা করে গ্রেপ্তারকৃত আসামি এলতাজউদ্দিনের বিরুদ্ধে চট্টগ্রাম জেলার ভূজপুর থানায় একটি এবং মোহাম্মদ রাসেলের বিরুদ্ধে খাগড়াছড়ি জেলার মানিকছড়ি থানায় একটি মাদকদ্রব্য সংক্রান্ত মামলা পাওয়া যায়।